Currently set to Index
Currently set to Follow
টেকনোলজি খবরSpaceX Starlink Internet

স্টারলিঙ্ক ইন্টারনেট দাম, প্যাকেজ যাবতীয় তথ্য – Starlink internet price in bangladesh

স্টারলিঙ্ক হ’ল স্পেসএক্সের নতুন ইন্টারনেট পরিষেবা। এটি বর্তমান ব্রডব্যান্ড সরবরাহকারীদের চেয়ে দ্রুত এবং সস্তা হওয়ার সম্ভাবনা রয়েছে। উপগ্রহের স্টারলিংক নক্ষত্রটি প্রতি ঘন্টা ঘন্টা পৃথিবী প্রদক্ষিণ করবে এবং মহাকাশ থেকে উচ্চ-গতির ইন্টারনেট সংযোগটি মজুত করবে। আপনি যদি বাংলাদেশে থাকেন তবে স্যাটেলাইট হুকআপ পেতে কত খরচ হবে? আইডিয়া দেই(এখনও সিউর না):  আপনি এই স্পেসএক্স ইন্টারনেট ব্যবহারের জন্য ব্যক্তি প্রতি 10 ডলার / মাসের জন্য বা প্রতি পরিবারে প্রতি 25 ডলার / মাসে 100 এমবিপিএস দ্রুত গতিতে সাইন আপ করতে পারেন! বাংলাদেশ ও ইন্ডিয়ার কলকাতায় স্টারলিঙ্ক ইন্টারনেট দাম, প্যাকেজ মূল্য, রিচার্জ সহ যাবতীয় তথ্য সম্পর্কে জানার জন্য আমাদের ব্লগ পোস্টটি দেখুন।

SpaceX is a California-based company that was founded in 2002 by Elon Musk. They specialize in designing, manufacturing and launching rockets for commercial and military use. Recently, they have been working on developing the Starlink internet system which will provide cheap high-speed internet access to people across the world. The first step of this plan is providing low cost broadband service to remote areas of Bangladesh with the goal of connecting 20 million people by 2022. This blog post discusses SpaceX starlink internet price, package plans in bangladesh as well as how it may impact future tech users around the world.

স্টারলিঙ্ক ইন্টারনেট কি?

স্পেসএক্স বিশ্বের শীর্ষস্থানীয় মহাকাশ সংস্থা।  এটি স্টারলিংক ইন্টারনেট নামে একটি উচ্চাকাঙ্ক্ষী প্রকল্পে কাজ করছে যা পৃথিবীর কক্ষপথে হাজার হাজার উপগ্রহের মাধ্যমে বিশ্বব্যাপী উচ্চ-গতির ইন্টারনেট সরবরাহ করবে।

আপনি সম্ভবত স্টারলিঙ্ক স্পেসএক্স প্রকল্পের কথা শুনেছেন। এটি একটি স্যাটেলাইট ভিত্তিক ইন্টারনেট পরিষেবা যা সম্প্রতি এফসিসি দ্বারা গ্রামীণ সম্প্রদায়গুলিকে উচ্চ-গতির ব্রডব্যান্ড সরবরাহ করতে অনুমোদিত হয়েছিল। এটি আমাদের শহুরে অঞ্চলে যে গতির ইন্টারনেট আছে তার মতো করে বেশি দূরবর্তী স্থানে থাকেন ওইসব এলাকায় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পৌছে দেবে। এর মানে আপনি যদি ইন্টারনেটে অ্যাক্সেসবিহীন এমন কোনও অঞ্চলে বাস করেন, তাহলে আপনি এ Starlink internet দ্বারা অনলাইনে সংযোগের সাথে যুক্ত হয়ে শহরে যে সমস্ত সুযোগ-সুবিধা পেয়েছেন ও চাকরি সন্ধান করতে সক্ষম হয়েছেন ওইসব করতে সক্ষম হবেন ঘরে বসে, এমন জিনিসগুলি উপভোগ করতে সক্ষম হবেন যা আপনার ফোনে ও আপনার কম্পিউটার বা অন্যান্য ডিভাইসগুলির মাধ্যমে Starlink internet এ সংযুক্ত হয়ে। ঝড় তুফানেও যখন বাধাগ্রস্ত হয় তখনও এই স্টারলিংক ইন্টারনেট সংযোগ বজায় রাখতে পারবেন।

pic স্টারলিঙ্ক ইন্টারনেট কি

স্টারলিঙ্ক ইন্টারনেট দাম ও প্যাকেজ – How much will SpaceX Starlink internet cost in Bangladesh?

সবার মনে প্রশ্ন হচ্ছে, স্পেসএক্স স্টারলিংক বাংলাদেশে কত দাম পড়বে?
স্পেসএক্স স্যাটেলাইট ইন্টারনেটের দামগুলি এখনও বাংলাদেশের জন্য জানায় নি।  তবে আপনার ডেটা প্রয়োজন অনুযায়ী(ন্যূনতম প্যাকেজ), গতির প্রয়োজনীয়তা এবং চুক্তির উপর নির্ভর করে প্যাকেজটি প্রতি মাসে 49 ডলার থেকে শুরু করে 200 ডলার পর্যন্ত বিভিন্ন প্যাকেজ বিশ্বের অন্যান্য দেশের জন্য তাদের ঘোষণা করা হয়েছে।

আজকের সমাজে ইন্টারনেট ব্যবহার করা অপরিহার্য। 3 বিলিয়নেরও বেশি লোক এখন অনলাইনে রয়েছে এবং প্রতি বছর এই সংখ্যাটি বাড়তে থাকে। তবে, এখনও কোটি কোটি মানুষ রয়েছেন যাদের ব্রডব্যান্ড বা 4 জি কভারেজ অ্যাক্সেস নেই।  এমনকি এই পরিষেবাগুলি ছাড়াও তারা বেশিরভাগ ক্ষেত্রেই ভাল ইন্টারনেট গতি পায় না, যা ভিডিওগুলি স্ট্রিম করা বা ওয়েব থেকে বড় ফাইলগুলি ডাউনলোড করা কঠিন করে তোলে।
স্পেসএক্স বলেছে যে তাদের লক্ষ্য ২০২৪ সালের মধ্যে ২০০০ সালের মধ্যে ১০ ডলার ব্যয়ে প্রত্যন্ত অঞ্চলের পাশাপাশি বাংলাদেশসহ আরও ঘনবসতিপূর্ণ অঞ্চলে দ্রুত এবং সাশ্রয়ী মূল্যের ব্রডব্যান্ড সেবার সাথে সবাইকে সংযুক্ত করবে।

বাংলাদেশের ইন্টারনেট বেশ ব্যয়বহুল ব্যাপার। এক ঘন্টার অ্যাক্সেসের জন্য এটি প্রায় $-6-২০ ডলার হয়ে থাকে।  স্যাটেলাইট সংস্থা স্পেসএক্স তাদের স্টারলিংক প্রকল্পটি ঘোষণা করেছে, সারা বিশ্ব জুড়ে স্বল্প মূল্যের ব্রডব্যান্ড পরিষেবা দেওয়ার পরিকল্পনা নিয়ে। তারা ইতিমধ্যে দুটি পরীক্ষামূলক উপগ্রহ সফলভাবে চালু করেছে এবং ২০২০ এর আগে আরও 60০টি উৎক্ষেপণের পরিকল্পনা করছে। এই নতুন উদ্যোগের সাথে, বাংলাদেশের সর্বত্র মানুষের পক্ষে অবকাঠামোগত বছরের পর বছর এমনকি কয়েক দশক অপেক্ষা না করেও সাশ্রয়ী উচ্চ গতির ইন্টারনেটের ব্যবস্থা করা সম্ভব হবে।

How to apply for Starlink internet service? – Starlink internet in bangladesh & kolkata, India

স্টারলিঙ্ক একটি স্যাটেলাইট-ভিত্তিক ইন্টারনেট সার্ভিস বেশ ভালই। স্টারলিংক স্পেসএক্সের একটি নতুন স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা যা 1 জিবিপিএস পর্যন্ত গতি সরবরাহ করে এবং 2020-এ পুরো মার্কিন যুক্তরাষ্ট্রে উপলব্ধ হবে apply আবেদন করার জন্য আপনাকে অবশ্যই আপনার নাম, ইমেল ঠিকানা, বাড়ির ঠিকানা এবং ফোন নম্বর সরবরাহ করতে হবে। আপনি যদি ভাগ্যবান কয়েকজন হিসাবে নির্বাচিত হন যারা স্টারলিঙ্কটি দেশব্যাপী উপলব্ধ হওয়ার আগেই পান, তবে আপনার যা দরকার তা হল স্টারলিংকের সরবরাহ করা একটি উচ্চ-গতির মডেম। আপনি নেটজিয়ার বা লিংকসিসের মতো বড় ব্র্যান্ডের যে কোনও ওয়াইফাই রাউটার বা ওয়্যারলেস ডিভাইস ব্যবহার করতে পারেন।

স্টারলিংক ইনস্টলেশনের জন্য যা যা প্রয়োজন তা হ’লঃ

  • বিদ্যুৎ কানেকশন,
  • স্যাটেলাইট ছাতা,
  • মডেম, রিসিভার ও
  • কেবল তার

আপনি যদি কোনও নতুন ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীর সন্ধান করেন তবে স্টারলিংকই চেষ্টা করে। সংস্থাটি সুপার দ্রুত গতি এবং দুর্দান্ত গ্রাহক পরিষেবা সরবরাহ করে। আমি কীভাবে আবেদন করব? এই সাধারণ পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1) আপনার বর্তমান আইএসপি সাথে যোগাযোগ করুন এবং আপনার চুক্তি বাতিল করুন;

2) আমাদের ওয়েবসাইটে এই ফর্মটি পূরণ করুন।

3) প্রক্রিয়াটি কীভাবে সম্পন্ন করতে হয় তার নির্দেশাবলী সহ আমাদের থেকে একটি ইমেলের জন্য অপেক্ষা করুন।

SpaceX starlink internet coverage in bangladesh

স্পেসএক্স স্টারলিঙ্ক প্রকল্পটি বিশ্বব্যাপী স্যাটেলাইট-ভিত্তিক ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা সরবরাহে কঠোর পরিশ্রম করছে। বাংলাদেশ সহ সমগ্র পৃথিবীর আনাচে কানাচে কেউ নিজের অবস্থানের বিষয়ে চিন্তা না করে এবং কোনও টাওয়ার ফোন শারীরিকভাবে যথেষ্ট কাছাকাছি না হয়ে দ্রুত গতির অ্যাক্সেস পেতে সক্ষম হবেন। খুব সুন্দর না?

গত কয়েক বছরে বাংলাদেশে 5 জি ইন্টারনেট নিয়ে প্রচুর আলোচনা হয়েছে। বিশেষত বাংলাদেশে যেখানে একটি ভাল সংযোগ খুঁজে পাওয়া কঠিন হতে পারে, এটি আশ্চর্যজনক হবে। তবে, আপনি যদি সেই সময়ের জন্য অপেক্ষা করতে খুব আগ্রহী না হন তবে স্থানীয় ব্রডব্যান্ড ইন্টারনেট সরবরাহকারীর থেকে ব্যয়বহুল প্যাকেজ পরিকল্পনা নিতে হবে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker