ই-বুক

রিভাইভ ইয়োর হার্ট Pdf free Download

রিভাইভ ইয়োর হার্ট নোমান আলী খান বই pdf download:

বইয়ের ১ম কিছু অংশঃ

একটি দুআ পড়লেন। এটি কুরআনের একটি বিখ্যাত দুআ। তিনি চাইলেন,

“হে আমার প্রভু, চলার পথে আপনি আমার জন্য যা-ই রেখেছেন, আমার সেটারই প্রয়ােজন।’ (২৮ : ২৪)

কী শক্তিশালী এই দুআ! এই দুআ আল্লাহ তাঁর কুরআনের অংশ বানিয়ে নিয়েছেন। এটা ছিল মুসার মন থেকে আসা একটি চাওয়া, একান্তে উচ্চারিত তার পেছনে লােকের ভিড় ছিল না, সমস্বরে আমিন বলার মতাে অনুসারীর দল ছিল না। এটা ছিল গাছের ছায়ায় বসে করা আল্লাহর এক বান্দার কৃতজ্ঞ উচ্চারণ। আল্লাহর কাছে এর মূল্য এত বেশি, কিয়ামত পর্যন্ত পবিত্র কুরআনে আমরা এই দুআ পড়তেই থাকব, স্মরণ করতে থাকব এই অনবদ্য শব্দগুলােকে।

|

খেয়াল করুন। যখন আপনি মানুষকে সাহায্য করছেন, আপনি তাদের কাছ থেকে ধন্যবাদ পাওয়ার জন্য অপেক্ষা করছেন না। কারণ, প্রশংসার আশায়। আপনি সে কাজ করেননি। মুসা আলাইহিস সালাম যখন মেয়েদেরকে সাহায্য করলেন, কুরআনে বর্ণনানুসারে, মেয়েরা তাকে বলেননি, আপনাকে ধন্যবাদ। আবার মুসাও বলেননি, আরে এটা কোনাে ব্যাপারই না, আমি তাে স্রেফ সহযােগিতা করেছি- এ আর এমন কী। আসল কথা হলাে, মুসা পশুগুলােকে পানি পান করিয়ে তাদের হাতে দিয়ে চলে এসেছিলেন গাছের নিচে। না ধন্যবাদের জন্য অপেক্ষা করেছেন, আর না কোনাে বাক্য বিনিময় করেছেন। তিনি এই জটি করেছেন শুধুই আল্লাহর জন্য, এর মূল্যায়নও তিনি কেবল আল্লাহর কাছেই চেয়েছেন। মেয়েদের সাথে নয়, আল্লাহর সাথে কথা বলতেই তিনি উদ্গ্রীব। অনেক সময় আমরা একটা ভালাে কাজ করি। কিন্তু সাথে সাথে মনের কোণে এর স্বীকৃতি আশা করি অথবা কোনাে ছােটোখাটো সুবিধা কামনা করি। এই দুআটি থেকে আমাদের শেখার আছে যে, কারাের জন্য কিছু করতে হলে আগে কাজটি করার উদ্দেশ্য ঠিক করে নিতে হবে। কাউকে সাহায্য করব, আর সাথে সাথে আল্লাহর থেকে আশা করব, তাঁর কাছে চাইব; যেন আল্লাহ আমাদের এমনভাবে দেখে রাখেন, যা হয়তাে আমরা কল্পনাও করিনি।

স্পষ্টতই, মানুষ অন্য কাউকে এজন্য অনুগ্রহ করে যে, আজকের একটি কাজের বদলে সে মানুষটি আমাকে আগামীকাল অন্য কোনাে উপকার করবে। আমি তােমার পিঠ চুলকে দিচ্ছি কারণ, তুমিও আমাকে পিঠ চুলকে দেবে । কিন্তু এই দুআয় তার ঠিক উলটোটা ঘটছে। লক্ষ করুন, মুসা আলাইহিস সালাম এখানে গৃহহীন, আইনের চোখে অপরাধী হয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

revive your-heart-bangla-pdf book –  রিভাইভ ইয়োর হার্ট pdf free download  link:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker