Book Others

নবি জীবনের গল্পভাষ্য মুস্তফা – nabo jiboner golpo vasso islamic book pdf download

বই: নবি জীবনের গল্পভাষ্য মুস্তফা
লেখক: নকীব মাহমুদ
ক্যাটাগরি/ ধরন: সিরাত ইসলামিক বই – নবী কাহিনী
ফাইল ফরম্যাট: pdf (পিডিএফ)
মুদ্রিত মূল্য: ৩২০ টাকা

সুবহে সাদিক। মক্কার আকাশে নতুন সূর্যোদয়ের প্রস্তুতি চলছে। অনেকে এখনো গভীর ঘুমে আচ্ছন্ন। আল্লাহর ঘর বায়তুল্লাহর খুব কাছাকাছি প্রায় পরিত্যক্ত জীর্ণ এক কুটির। একজন মহীয়সী নারী মাত্রই সন্তান প্রসব করেছেন। জীর্ণ কুটিরের থোকা থোকা অন্ধকারের ভেতর এ যেন নতুন চাঁদের হঠাৎ আগমন।

চাঁদ!

নাহ, চাঁদ বললেও ঠিক ভুল হবে। চাঁদের চেয়ে উজ্জ্বল সুন্দর সে মুখ! ভুবন জুড়ানো হাসি সেই মুখে। চোখের তারায় যেন দ্যুতি ছড়ায়। আচ্ছা, তোমরা জান, কে এই নতুন অতিথি?

হুম… বুঝতে পেরেছ, তাই তো?

হ্যাঁ, ঠিক ধরেছ— আকাশ-পৃথিবী আলোকিত করে মক্কার জীর্ণ কুটিরে আজ যে শিশু জন্ম নিলেন, তিনিই আমাদের প্রিয়নবি হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। মা আমেনার কোল আলোকিত করে সুবহে সাদিকের সময় পৃথিবীতে আগমন করলেন আমাদের প্রাণের নবি মুস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। কী চমৎকার সেই মুহূর্তটি! অন্ধকারে নিমজ্জিত পৃথিবীর বুকে আলোর ফোয়ারা নিয়ে— মানবতার মুক্তির দূত হয়ে— মা আমেনার ছোট্ট কুটিরে, এক টুকরো নতুন চাঁদের মতোই আগমন করলেন আমাদের সবার প্রিয় মানুষ মুহাম্মাদুর রাসুলুল্লাহ! আহা—কী সুখ সুখ লাগা সেই ভোর!

যখন কোনো মা সন্তান প্রসব করেন তখন তার কী যে কষ্ট হয়, তোমরা তা কল্পনাও করতে পারবে না। সন্তান প্রসবের সময় একজন মা পৃথিবীর সবচেয়ে কঠিন কষ্টটা অনুভব করেন। সহ্য করেন।

কিন্তু কী আশ্চর্য জান! আমাদের প্রিয়নবির জন্মের সময় মা আমেনা সামান্য কষ্টও অনুভব করেননি। কী আশ্চর্য তাই না? আরে, যিনি পৃথিবীতে এসেছেন মানুষের কষ্ট লাঘব করার জন্য তিনি কি কাউকে কষ্ট দিতে পারেন? পারেন না! তা হলে মা আমেনার কেনো কষ্ট হবে? আল্লাহ মা আমেনার প্রসবকালীন সমস্ত কষ্ট দূর করে দিয়েছেন। কারণ, আমেনা— তিনি যে আমাদের প্রিয়নবির মা! তিনি যে ভাগ্যবতী!

নবি জীবনের গল্পভাষ্য মুস্তফা – nobi jiboner golpo vasso islamic book pdf download

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker