Bangla Pdf Books

ইনফার্নো ড্যান ব্রাউন – inferno dan brown bangla pdf Download

বইয়ের নাম : ইনফার্নো
বইয়ের লেখক : ড্যান ব্রাউন
অনুবাদক : মোহাম্মদ নাজিম উদ্দিন
বইয়ের ধরন : থ্রিলার

ইনফার্নো ২০১৩ সালের ১৪ ই মে প্রকাশিত,মার্কিন লেখক ড্যান ব্রাউন রচিত একটি রহস্য-রোমাঞ্চ উপন্যাস। এটি ড্যান ব্রাউনের সৃষ্ট চরিত্র রবার্ট ল্যাংডনকে নিয়ে চতুর্থ বই।

inferno bangla Pdf Download link

ইনফার্নো ড্যান ব্রাউন pdf বই রিভিউ (কাহিনী সংক্ষেপ)

“নরকের সবচাইতে অন্ধকারাচ্ছান্ন জায়গাটা তাদের জন্য বরাদ্ধ হয়েছে যারা ভালো আর মন্দের সংঘাতে নিজেদের নিরপেক্ষতা বজায় রাখে।”

চমৎকার এই লাইন দিয়ে শুরু বইটিএ। ইতালীয় বিখ্যাত কবি দান্তের মহাকাব্য ‘দ্য ডিভাইন কমেডির’ একটি অংশ হলো ইনফার্নো। যার অর্থ নরক বা ভূগর্ভস্থ জগৎ।

“আমি সেই ছায়া।
বিচরণ করি বিষাদময় শহরে,
আজন্ম বিষাদের মধ্য দিয়ে আমি ঘুরে বেড়াই সেখানে।”

এমন সুন্দর ‘দ্য ডিভাইন কমেডির’ বহু কথা আছে বইটিতে।ফ্লোরেন্স শহরে কাহিনীর সূত্রপাত।সিম্বলজিস্ট রবার্ট ল্যাংডন রিট্রোগ্রেড অ্যামনেশিয়ায় তাকে আবিষ্কার করেন ইতালীর ফ্লোরেন্স শহরের এক হাসপাতালে। কিভাবে কেন আসলেন সেই স্মৃতি নেই। জ্যাকেটের পকেটে আবিষ্কার করলেন একটা সিলিন্ডার। ক্ষুদ্র ক্ষুদ্র স্মৃতি জোড়া দিয়ে যা বুঝলেন কেউ তাকে আক্রমণ করতে চায়। ড্যান ব্রাউনের অন্যান্য লেখার মত এখানেও একজন সুন্দরী আছে ল্যাংডনকে সাহায্য করার জন্য। ডাক্তার সিয়েনা ব্রুকসের হাসপাতাল থেকে পালান। পুরো উপন্যাস জুড়েই সিয়েনা ব্রকসকে পাওয়া যায় ল্যাংডনের পাশে। তাকে তাড়া করছে আততায়ী আর একটা সংস্থা। চলতে থাকে কাহিনীর ঘুরপাক আর উত্তেজনা। কাহিনী প্রসঙ্গে আসে বিশ্বস্বাস্থ্য সংস্থা সহ অন্যান্য প্রথম শ্রেণীর সংস্থা ও বৈশ্বিক গুলোর কথা। বর্তমান বিশ্বের প্রধান সমস্যা হলো জনসংখ্যা সমস্যা। পৃথিবীতে রয়েছে ধারণ ক্ষমতার চেয়েও বেশি মানুষ। একজন জিনেটিক ইন্জিনিয়ার বারট্রান্ড জোব্রিস্ট আবিষ্কার করেন এমন কোন প্রযুক্তি যার মাধ্যমে রোগ, মৃত্যু ছাড়াই মানব সংখ্যা কমে আসবে। সেই রহস্য উদঘাটন নিয়েই পুরো উপন্যাস।

#বইয়ের_কথা_ছড়িয়ে_পড়ুক 💗
#হ্যাপি_রিডিং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker