পেইড রিসোর্স ফ্রি ডাউনলোড

ফ্রি গ্রাফিক্স ডিজাইন রিসোর্স ডাউনলোড !!!

!!! ফ্রি গ্রাফিক্স ডিজাইন রিসোর্স !!!

ডিজাইন করার সময় আমাদের অনেক ধরনের রিসোর্স লাগে। যেমনঃ ইমেজ, ইলাস্ট্রেসন, আইকন, ব্যাকগ্রাউন্ড, ফন্টস ইত্যাদি। এসব রিসোর্স ফ্রিতে খুঁজে পেতে অনেক সময় কষ্ট হয়। কারন এসবের ভাল মানের রিসোর্সগুলো সাধারণত কিনতে হয়। তাছাড়া, আমরা আসলে ফ্রি ভার্সনের সঠিক ওয়েবসাইট খুঁজে পাই না যেখানে এসব রিসোর্স খুঁজে পাওয়া সম্ভব। তাই নিচে রিসোর্স গুলোর কিছু ওয়েবসাইট লিঙ্ক দিলাম যেখান থেকে আপনারা একেবারে কোনো পয়সা খরচ ছাড়াই যত খুশী ফ্রি কিংবা প্রিমিয়াম রিসোর্স ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

গ্রাফিক্স ডিজাইনের জন্য গুরুত্বপূর্ণ ফ্রি রিসোর্স টুলস:

# 2700 Icons + graphics:
এ প্যাকের Features:
  • স্টাইলিশ flat,
  • minimalistic ইলুস্ট্রেশন
  • icons150+ & 30+ simple on shape glyphs
  • vector .ai ফরম্যাট, .eps ফরম্যাট, .ai legacy ফাইল, .pdf ফাইল and a .psd ফরম্যাটের ফাইল রয়েছে যা classic version (300 dpi)
  • Very easy to resize,
  • edit & useIncludes:
  • UI elements,
  • scientific থিম,
  • touch gesture
  • নয় সেট Bogdan Rosu’s collectionIncludes icons, illustrations & graphics Covers
  • Vector format Customizable34 sharp cornered,
  • bold icons232 line versions of the squared icon pack w/ editable stroke paths569 Sympletts: elegant & minimalistic stroke/outline vector icons976 Glypho Icons all in glyph style300 Spots: colorful icons & line stroke versions

ইহজগতের সমস্ত মকাপ ডাউনলোড করুন

একটা অনেক বাজে ডিজাইন মকাপে দিলে জিনিসটা ঐশ্বরিক লাগে। আর চোখের ইলিউশন বলে একটা জিনিস তো আছেই। অনেকেই অনেক দিন ধরে মকাপ চাচ্ছিলেন, তাদের জন্য এই বিশেষ পোস্ট।
→শুরুতে কিছু ওয়েবসাইট এর লিংক দিচ্ছি যেখান থেকে মকাপ ফ্রি তে নামাতে পারবেন। ফ্রি হলেও মকাপের কোয়ালিটি আপনাকে মুগ্ধ করবে।

ক্যাটাগরি ওয়াইজ graphics design বিশাল কালেকশন ডাউনলোড লিংক সমুহ:

# Logo Mockup: 

# TShirt Mockup: 

# Trifold Brochure Mockup: click to Download

# A4 Mockup

# Text Mockup

# Web Page Design Templates: click to Download

# Mockup Invitation Card: 

# Bag Mockup

# Phone Mockup: mega লিংক ০১

# Desktop Mockup

# Facebook Cover Mockup

# Flyer Mockup: 

# Book Cover Mockup: click to download

# Poster Mockup

# photo mockup: big collection download

# Software namePSD Codec 
বৈশিষ্ট্য: এটি ইনস্টল করা থাকলে আপনার পিসিতে PSD, Ai, EPS ফাইলগুলো লাইভ দেখাবে। যার ফলে আপনি অনেকগুলো ফাইলের মধ্যহতে দরকারি ফাইলটি সহজে খুজে পাবেন।
ফাইল সাইজ: সাইজ: ১.৭ এমবি activation key সহ
ডাউনলোড লিংক:- click to Download

ইলাস্ট্রেসন(/ভেক্টর):


ফ্রি ফন্ট ডাউনলোড সাইট:

ওয়েব ডিজাইনার ও গ্রাফিক ডিজাইনারদের জন্য ভালো ফন্টের গুরুত্ব অনেক। উপরে কিছু লিঙ্ক দিয়েছি, যেখানে সুন্দর সুন্দর ফন্ট আছে। এসব সাইট থেকে ফ্রিতে ফন্ট ডাউনলোড করতে পারবেন।

🔥 3000+ HIGH QUALITY FONTS PACK | BEST FOR DESIGNERS AND EDITORS 🔥

বাংলা স্টাইলিশ ফন্ট ডাউনলোড সাইট:

প্রতিবছর নতুন নতুন স্টাইলিশ বাংলা ফন্ট তৈরি হচ্ছে যা আমাদের বাঙললিদের জন্য সুখবর। বাংলা স্টাইলিশ ফন্টের খোজ করে যারা লিংক খুজে পান না তাদের জন্য এ পোস্টটি খুবই উপকারী বলে আমি মনে করি। “লিপিঘর” কর্তৃক এখন পর্যন্ত মোট তৈরিকৃত বাংলা ফন্টের সংখ্যা ৩৭ টি। যার মধ্যে ফ্রি ফন্টের পাশাপাশি প্রিমিয়াম ফন্ট রয়েছে। এছাড়া, আরো অনেক ফন্ট রয়েছে যা উপরের লিংক গুলো থেকে ডাউনলোড করে নিতে পারেন।

বহুল ব্যবহৃত করা ৯টা ফন্ট

গ্রাফিক্স ডিজাইনে বহুল ব্যবহৃত ৯টা ফন্ট এর ফ্রি ডাউনলোড লিঙ্ক দিলাম। এ ফন্টস গুলো মুলত বিজনেস কার্ডে বেশি ব্যবহার করা হয়। আশা করি আপনাদের উপকারে আসবে।

আইকন ফন্ট

# গ্রাফিক্স ডিজাইনে একের ভিতর সব:
বিভিন্ন রিসোর্স মক-আপ অথবা ডিজাইন তৈরি করার জন্য, কিংবা যেকোন এলিমেন্ট যখন ফ্রি লিখে সার্চ দেই তখনি সবার আগে ফ্রিপিক ওয়েবসাইটটির নাম সবার আগে আসবে । ফ্রিপিক থেকে আমরা আমাদের প্রয়োজনীয় এলিমেন্ট ফ্রি বা প্রিমিয়াম সাবক্রিপশন মাধ্যমে ডাওনলোড করে সেটা বিভিন্ন কাজে ব্যবহার করা যায় ।

একজন গ্রাফিক্সডিজাইনার এর জন্য ফন্টের কোনো বিকল্প নেই। কিন্তু ডিজাইন করার সময় একটা কমন প্রবলেম হচ্ছে সঠিক সময়ে সঠিক ফন্টটি খুজে পেতে অনেক ঝামেলা পোহাতে হয়। তাই, এ ধরণের সমস্যার সমাধান দিচ্ছে টাইপ টেস্টার ওয়েবসাইটটি। এ সাইটে একই সাথে 3 কলামে বিভিন্ন ফন্টের preview দেখাবে এবং আপনার ডিজাইনের জন্য সেরা font বাছাই করতে হেল্প করবে। print Design কিংবা web design উভয়ের ক্ষেত্রে এ টুলস খুব কাজে দেয়। Photoshop এবং illustrator সেটিংস এমনকি CSS কোডও এক ক্লিকেই তৈরি করে দিবে এ tool সাইট।

কালার পিকারস:

ওয়েব ডিজাইন ও গ্রাফিক ডিজাইন ইত্যাদির এর জন্য কালার পিকার এর গুরুত্ব অনেক। যারা ওয়েব ডিজাইন ও গ্রাফিক ডিজাইন করেন তারা খুব ভালো করে জানেন এর গুরুত্ব।

প্যাটার্ন ব্রাশ

যারা ফটোশপে ব্রাশ ব্যবহার করেন তাদের জন্য Brush King সাইটে রয়েছে প্রায় ৭০০০+ ফ্রি ফটোশপ ব্রাশ, যা প্রায় ৪০০ প্যাকে সাজানো রয়েছে।ফটোশপিং করার জন্য অর্থাৎ গ্রাফিক্স ডিজাইনিং করার জন্য Brush King এর এ কালেকশন হতে পারে সোনায় সোহাগা।

ডিজাইনার প্লাটফর্ম

PC

# ল্যাপটপ বা ডেক্সটপ পিসি ইউজাররা adobe photoshop, illustrator ইত্যাদি সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

IOS

# গ্রাফিক্স ডিজাইনাররা যারা ios আইফোন ইউজ করেন, তারা নিচে দেওয়া এসব এপস ব্যবহার করতে পারন-
  • SuperimposeX,
  • Enlight,
  • VidualX,
  • vector logo
  • ইত্যাদি
তবে ব্যক্তিগতভাবে SuperimposeX আমার খুব পছন্দ, আমি এটিই ব্যবহার করি।

Android

# এন্ডয়েড ইউজাররা ফটো এডিটিং করার জন্য নিচের এপস গুলো ইউজ করে খুবই আরাম পাবেন। কারণ এগুলো হচ্ছে সেরাদের সেরা:
  • Canva
  • PixelLab
  • Add text বা phonto
  • Adobe illustrator Draw, skethbook, painter (টাইপোগ্রাফি,ক্যালিগ্রাফি তৈরি করার জন্য)


ওয়েব ডিজাইন ও গ্রাফিক্স ডিজাইন এর জন্য চমৎকার ফ্রি রিসোর্স ও টিপস

একজন ওয়েব ডিজাইনার ইচ্ছা করলে অনেক টুলস কিনতে পারেন। কিন্তু সমস্যা হচ্ছে যে এসব টুলস এর দাম অনেক বেশি। তাই সবার পক্ষে হয়তো এসব পেইড টুলস কেনা সম্ভব হয়ে উঠে না। তাই আরও কিছু ফ্রি রিসোর্স দিচ্ছি আশা করি কাজে লাগবে।

ফ্রি পিক ডিজাইন রিসোর্স


ডিজাইন আইডিয়া ও অনুপ্রেরনা

প্রতিটা ডিজাইনার অন্য আরেক ডিজাইনারের ডিজাইন দেখে আইডিয়া নিতে পারলে তার জন্যে অনেক সুবিধা হয়। অন্যকের কাজ দেখে নিজেও অনুপ্রেরণা পায় যা অনেক গুরুত্বপূর্ণ। নিচে কিছু লিঙ্ক দিচ্ছি আশা করি এ ডিজাইন দেখে অনুপ্রানিত হবেন। এসব সাইটে বিভিন্ন ধরনের ডিজাইন আছে , যা এসব ওয়েবসাইটে ভিজিট করে দেখে নিতে পারেন। কোন ধরনের ওয়েবসাইট কেমন হতে পারে, কেমন হতে পারে লে আউট, কি কি থাকতে পারে মেনুতে ইত্যাদি ইত্যাদি আরো অনেক কিছু।
 ফ্রি ফটো ডাউনলোড ওয়েব ডিজাইনার ও গ্রাফিক ডিজাইনারদের বিভিন্ন রিসোর্সের পাশাপাশি দরকার হয় বিভিন্ন ভালো রেজুলেশনের ছবি/ফটো, এটা অনেক গুরুত্বপূর্ণ।

» কপিরাইট ফ্রি ফটো ডাউনলোড করা নিয়ে বিস্তারিত আর্টিকেলটি দেখুন।
 নিচে কিছু লিঙ্ক দিচ্ছি ফ্রি ফটো ডাউনলোড করার জন্যে-
চাহিদার পরিমাপের ভিত্তিতে, একজন ডিজাইনার ভাল করেই জানেন যে- স্টক ইমেজ তার জন্য কতযে দরকারি। আর ব্লু ভার্টিগো ওয়েব সাইটের কাজই হলো স্টক ইমেজের সাইটের নাম জানানো। এখানে প্রায় ১০০+ স্টক ইমেজ ওয়েবসাইট রয়েছে। শুধু তাই নয় Blue Vertigo সাইটে একই সাইটে একই সাথে ব্রাশ, আইকনস, সাউন্ডস, মিক্সিং tools এবং আরও অনেক কিছু পাওয়া যায়। মোটকথা, এ সাইটে একজন ডিজাইনার তার প্রয়োজনীয় প্রায় সব কিছুই পাবে।

এছাড়াও দেখুন-
  • এডোবি ইলাস্ট্রেটর ফ্রি ডাউনলোড [latest version]: coming soon
  • এডোবি ফটোশপ সফটওয়্যার ডাউনলোড  [latest version]: coming soon

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker