Currently set to Index
Currently set to Follow
Books

বাংলা রেপার্টরি Pdf Download

বাংলা রেপার্টরি Pdf link- Download

আরও পড়ুনঃ
আসমান
লতিফুল ইসলাম শিবলী
নালন্দা প্রকাশনী
লেখক বলেছেন: যে গল্প জীবনের চেয়েও বড়।
আমি বলছি: এই গল্প পড়ার আগে আল্লাহর সাহায্য, তাওয়াক্কুল, আল্লাহর নৈকট্য, অকৃত্রিম ভালোবাসা এবং বিপদে ধৈর্য ধারণের বিষয়ে এমন হৃদয় ছোঁয়া অনুভূতি কখনো পাইনি।
প্রথমদিকে রুশোর মাদকাসক্তী এবং ভিন্ন মাত্রার সংগীত চর্চার বড় আলোচনা বেশি একটা ভালো লাগেনি।
পরে যখন জুনাইদ জামশেদের জন্য তারিক জামিলের দুআর সাথে বিষয়টার একটা সংযোগ দাঁড়ালো তখন খুব ভালো লেগেছে।
প্রতিটি মানুষের জীবনে ইমাম ইসহাকের মতো একজন মেন্টর দরকার। ওমার সৌভাগ্যবান এইজন্য যে সে ইমাম ইসহাকের মতো একজন মেন্টর পেয়েছে। যিনি দুনিয়া এবং আখিরাতকে দেখিয়েছেন বাস্তবতার আয়নায়। ওমারের মানসিক যন্ত্রণা দূর করে প্রশান্তির পথ দেখিয়েছেন এবং এমন কিছু গুরুত্বপূর্ণ কথা বলেছেন, যেগুলো মানুষ জীবনের মোড় পরিবর্তন করে দিতে পারে। ইমামের সাহচর্যে ওমার যা কিছু শিখেছে একজন মানুষ সারাজীবনের প্রাতিষ্ঠানিক শিক্ষা থেকেও তা পারে না।
সবচেয়ে ভালো লেগেছে ওমারের আফগানিস্তানের পার্টটা। সে জীবনে যা কিছু শিখেছে তা কিছু প্রয়োগ করেছে। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণ, বিপদে ধৈর্য ধারণ, আল্লাহর উপর তাওয়াক্কুল এবং আল্লাহর সাথে বান্দার সম্পর্কের যে এক চিত্র ফুটে উঠেছে তা এক কথায় অসাধারণ। আফগানিস্তানের প্রাকৃতিক সৌন্দর্য, আফগানীদের আতিথেয়তার গল্প শুনে সে দেশ সফরের লোভও জেগেছে।
আসমা ওমারের অপার্থিব সম্পর্ক এবং শেষমেষ ওদের বিয়েটা যেন গায়েবি মদদেই হয়ে গেলো। কিন্তু এই আনন্দঘন মূহুর্তে আফগানিস্তানে আমেরিকার হামলা যেন সব শেষ করে দিলো।
আমেরিকানদের হাতে বন্দী হয়ে গুয়ান্তানামো বে তে এক যুগ ধৈর্যের পরীক্ষা এবং আল্লাহর সাথে সম্পর্কের বিষয়টি অনেক শিক্ষনীয়।
শিমুজির বিশ্বাসঘাতকতার উপর অনেক বিরক্ত হয়েছিলাম কিন্তু শেষমেশ শিমুজির পরিকল্পনায় ওমার আসমা এবং দ্বিতীয় ওমারের সাক্ষাত চোখে আনন্দাশ্রু এনে দিয়েছে।
লেখকের জানাশোনার পরিধি দেখে খুব অবাক হয়েছি।
গীতিকবি হিসেবে বিখ্যাত লতিফুল ইসলাম শিবলী সঙ্গীত, ধর্ম(জীবন বিধান), রাজনীতি, ইতিহাস, সংস্কৃতি, ভালোবাসা এবং মনুষ্যত্বের মিশেলে এমন এক গল্প তৈরি করে যেটা সত্যিই জীবনের চেয়েও বড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker